ভালবাসায় সবই হয়
- আলফাত্তাহ ফাহাদ ২৭-০৪-২০২৪

ভালবাসায় সবই হয়,
সুখ-দু:খ আবার ভয়,
কখনও কাঁন্না কখনও হাসি,
এইতো ভালবাসা-বাসি।
বিশ্বাসের গড়া ভিতের ক্ষয়-অক্ষয়,
স্বপ্ন ভাঙ্গা-গড়ার খেলায়,
কখনও জীবন যুদ্ধে,
কখনও জীবন মেলায় ।
সবই হয়- সব হতে হয়,
ভালবাসায় সব হয় !

রংধনুর সাতরঙ্গ আর বিবর্ণতার ছোঁয়া,
হাঁসনাহেনার মাদকতার সুবাস;
জোস্নারাতের অনাকাঙ্খিত আঁধার,
আর ঘোর অমাবস্যার চন্দ্রমল্লিকা!
তিমির তপস্যার ঘুমহীন রজনী ,
আর বকুলের সুবাসিত পাগলামি।
মিছে আশা, মিছে বাঁচা, সবই মিছেমিছি...
সবই হয়, ভালবাসায় সব হতে হয় ।

গোলাপের কাঁটার আঘাতের সুখ!
খুঁজে নেয়া রক্ত জবায়,
ভালবাসার পাখা মেলিবে গন্ধরাজ,
ছুঁয়ে দেবে রজনীগন্ধ্যায় ।
বর্ষণের কদমের স্নিগ্ধতার স্পর্শ,
আর ভেঁজা মাটির গন্ধ;
সন্ধ্যামালতীর ডাকে ঘরে ফেরার টানে আরও একটি দিনের সমাপ্তি,
না পাওয়ার বেদনা আর অনাকাঙ্খিত প্রাপ্তি।
হয়, ভালবাসায় সবই যে হয়...

কখনও ছন্দে ছন্দে দুলি আনন্দে বনফুলের মায়ায়,
কখনও সুখের সাগরে দুখের জলে ভাসায়।
মিথ্যের কাছে পরাজিত হওয়ার খানিক পরেই,
সত্যের পাহাড়ে চাপা পরে মিথ্যে নিমিষেই ।
সবই হয় , সবই হতে হয়,
ভালবাসায় সবই হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।